জীবন মানে যন্ত্রণা
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

জীবন মানে যন্ত্রণা
এ কথা কে জানে না?
তবু হাসি তবু গান
ভোলাই অশান্ত প্রাণ।
কান্না হাসির দোলায়
জীবন যে চলে যায়।
ভাঙ্গা গড়ার খেলায়।
স্বপ্ন রঙিন মেলায়
ছুটলো মানব দল
তুচ্ছ করে ঝড়-বাদল।
আকাশে মেঘের খেলা
ভাসালো দুঃখের ভেলা।

ক্ষণিক পরে হেথায়
ঝিকিমিকি জোছনায়
মুছে গেলো সব কালো
ছড়ালো আশার আলো
হাসি কান্না, কালো আলো
এ দু’য়ে জীবন হলো
কালো আলো, কান্না হাসি
এ জীবন ভালোবাসি
সুখ দুঃখের এ মালা
পরে সাঙ্গ হবে খেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।